১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ কথা রাখেনি: মির্জা ফখরুল

১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ কথা রাখেনি: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক:

 ‘১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বিশ্বাস করে তার সাথে সংলাপে বসেছিলাম। সেই সংলাপে যে সমস্ত কথা তিনি দিয়েছিলেন। সেটার একটাও তারা রক্ষা করেননি। সুতরাং ওবায়দুল কাদেরের কথায় আস্থা রাখা, বিশ্বাস করা। কোনো প্রশ্নই উঠতে পারে না বললেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

আজ দুপুরে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মূলত বিষয়টা হচ্ছে, আবার নতুন করে এই প্রক্রিয়া শুরু করা হয়েছে। যাতে বিরোধীদলকে পুরো মাঠ থেকে বের করে দেয়া এবং তাদের যে নীল নকশা বাস্তবায়ন করতে পারে। সেই নীল নকশার নির্বাচন করে আবার ক্ষমতায় আসা যায়, সেই লক্ষ্যে সরকার কাজ করছে।

এক প্রশ্নের উত্তরে মহাসচিব বলেন, আমরা কাউকে কোনো নালিশ করি না। এ কথা মনে রাখতে হবে। দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিদেশী যারা কাজ করছেন। তাদের সাথে শুধুমাত্র রুটিন মাফিক আলোচনা হয়।

নির্বাচনকালীন সরকার বিএনপিকে আমন্ত্রণের বিষয়ে কথা বলেছেন’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আপনারা বিশ্বাস করেন? ‘১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বিশ্বাস করে তার সাথে সংলাপে বসেছিলাম। সেই সংলাপে যে সমস্ত কথা তিনি দিয়েছিলেন। সেটার একটাও তারা রক্ষা করেনি। সুতরাং ওবায়দুল কাদেরের কথায় আস্থা রাখা, বিশ্বাস করা কোনো প্রশ্নই উঠতে পারে না। এটি তাদের আরেকটি চক্রান্ত জনগণকে বিভ্রান্ত করার। তারা বলবে, ‘এই যে আমরা প্রস্তাব দিয়েছি। প্রস্তাব তারা শুনছে না, যাচ্ছে না’। আমাদের কথা পরিষ্কার, বিএনপিকে ক্ষমতায় নেয়ার জন্য আন্দোলন করছি না। আমরা জনগণের ভোটের অধিকারটাকে ফেরত চাই। মানুষ যেন তার ভোট দিতে পারে। গত দু’বারের নির্বাচনে মানুষ তার ভোট দিতে পারেনি। স্থানীয় নির্বাচনে তো ভোট দিতে পারে না। আগে ভোটে উৎসবের আমেজ থাকত। কিন্তু গেল একটি নির্বাচনে নির্বাচন কমিশন বলেছে, ১৪ শতাংশ ভোট পড়েছে। এর মানে ভোটাররা আগ্রহ হারিয়ে ফেলেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত