২০২১ সালের মধ্যে লালমনিরহাটে আইসিটি পার্ক-এর কার্যক্রম শুরু হবে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

২০২১ সালের মধ্যে লালমনিরহাটে আইসিটি পার্ক-এর কার্যক্রম শুরু হবে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

লালমনিরহাট প্রতিনিধি, মোঃ ফরহাদ হোসেন।

গত শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) লালমনিরহাট পৌরসভার সাপটানা মৌজায় শেখ কামাল আইসিটি পার্ক/ট্রেনিং কাম ইনকুবেশন সেন্টার স্থাপনের জন্য প্রস্থাবিত স্থান পরিদর্শন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পরিদর্শন শেষে সাংবাদিক ও স্থানীয় নেতৃবৃন্দের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, প্রযুক্তি ব্যবহার করে সরকারের সকল সেবা জনগনের দোরগোড়ায় পৌচ্ছে দেওয়ার জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এর ধারাবাহিকতায় লালমনিরহাট জেলায় আইসিটি শিল্প গড়ে তোলার পরিকল্পনা করা হয়েছে।
২০২১ সালের মধ্যে লালমনিরহাটে শেখ কামাল আইটিসি ট্রেনিং ইনকুবেশন সেন্টার স্থাপনের কার্যক্রম শুরু করা হবে। এতে এ জেলার লাখ লাখ শিক্ষিত যুবসমাজ ট্রেনিং নিয়ে ও হাই স্পিড ইন্টারনেট ব্যবহার করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারবে। এ সময় তিনি আরো বলেন, উত্তর অঞ্চলে বেশি শিল্প, কল-কারখানা না হওয়ার কারনে অনেকেই বেকার রয়েছে। এ অঞ্চলে তেমন কোন শিল্প-কারখান গড়ে উঠার সম্ভবনা নেই বলে মন্তব্য করে বলেন, এ অঞ্চলের মানুষকে কাজে লাগিয়ে আইসিটি শিল্প গড়ে তোলা হবে।

এই জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে। এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব বিপ্লব কুমার ঘোষ, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. মতিয়ার রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজনসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত