৯০১ মিটার উপরে ভাসমান দুই বেলুনের মাঝে পায়ে হেটে দড়ি পার হলেন রাফেল

৯০১ মিটার উপরে ভাসমান দুই বেলুনের মাঝে পায়ে হেটে দড়ি পার হলেন রাফেল

 

বিনোদন ডেস্ক: ভাসমান একটি গ্যাস বেলুন থেকে ঝুলন্ত দড়ির উপর নেমে পড়লেন ব্রাজিলের রাফেল। পায়ে পায়ে এগিয়ে গেলেন সামনের আরেকটি বেলুনের দিকে।

মাঝ আকাশে ভাসতে থাকা দু’টি গ্যাস বেলুনের মধ্যে বাঁধা রয়েছে দড়ি। খালি পায়ে সেই দড়ির উপর দিয়ে হেঁটে গিনেস বিশ্ব রেকর্ডে নাম তুললেন ব্রাজিলের এ যুবক। খবর দ্যা ডেইলি মেইলের।

সাধারণত গ্যাস বেলুনের নিচে বাঁধা ঝুড়িতে উড়ে বেড়ানো পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণের বিষয়। কিন্তু কখনও ভেবে দেখেছেন, মেঘের কোলে এই গ্যাস বেলুনের সঙ্গে বাঁধা দড়ির উপর দিয়ে হেঁটে অন্য আরেকটি বেলুনে যাচ্ছেন?

ব্রাজিলের রাফেল জুগনো ব্রিডি (৩৪) নামে এক ব্যক্তি এই অসম্ভবকে সম্ভব করে তুললেন।

দুটি গ্যাস বেলুনের মাঝে একটি দড়ি বাঁধা হয়। পরে গ্যাস বেলুন দু’টি এক হাজার ৯০১ মিটার বা ৬৩২৬ ফিট উচ্চতা অবধি পৌঁছে থেমে যায়। দড়িটি ২৫ সেন্টিমিটার মোটা। গ্যাস বেলুন দুটির মধ্যে দূরত্ব ছিল প্রায় ৫৯ ফিট বা ১৮ মিটার।

 

ভাসমান অবস্থায় থাকা একটি গ্যাস বেলুন থেকে ঝুলন্ত দড়ির উপর নেমে পড়লেন রাফেল এবং খুব সন্তর্পণেই তিনি হেঁটে পৌঁছে গেলেন অন্য প্রান্তে থাকা গ্যাস বেলুনে। পুরো ঘটনাটির ভিডও করা হয়েছে।

বিশ্বের সর্বোচ্চ বিল্ডিং বুর্জ খলিফার দ্বিগুণ উচ্চতায় দড়ির ওপর হেঁটে গিনেস বিশ্ব রেকর্ডে নিজের নাম নথিভুক্ত করিয়েছেন রাফেল।

গিনেস বিশ্ব রেকর্ড তাদের নিজেদের ইনস্টাগ্রাম পেজ থেকে ভিডিওটি শেয়ার করেছে। প্রায় ৯ লাখ মানুষ এই ভিডিওটি দেখেছেন। সকলেই রাফেলকে অভিনন্দন জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত