শিরোনাম :
৩ ইসলামী ব্যাংকের ঋণ কেলেঙ্কারির অভিযোগ তদন্তের আদেশ বাতিল বিএনপি রাজনীতিতে নতুন কোনো মাত্রা যোগ করতে পারছে না: ওবায়দুল কাদের আফগানিস্তানে এক মসজিদে হামলা, নিহত ৬ ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও গামছা বিতরণ  শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শ্রীবরদীতে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্যে নামাজ আদায় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের অব্যাহতি প্রত্যাহার নেত্রকোনার মদনে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন  ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান রাজীব গণতন্ত্রকে ধ্বংস করতে আওয়ামী সরকারের নীল নকশা থামছে না: রিজভী
ভারত থেকে ট্রেনে সিরাজগঞ্জে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

ভারত থেকে ট্রেনে সিরাজগঞ্জে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

বিশেষ প্রতিবেদন : ভারত থেকে আমদানিকৃত ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজের প্রথম চালান সিরাজগঞ্জের রেল ইয়ার্ডে এসে পৌঁছেছে।  সোমবার (১ এপ্রিল) সকালে পেঁয়াজের এই চালানটি সিরাজগঞ্জে এসে পৌঁছায়। এখান থেকে ট্রাকে করে পেঁয়াজগুলো ডিলারদের মাধ্যমে চলে যাবে ঢাকা, গাজীপুর ও চট্রগ্রামে।

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) এর যুগ্ম-পরিচালক প্রতাপ কুমার ও রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বলেন, আজ সকালে পেঁয়াজ বোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জ শহরে এসে পৌঁছায়। তবে লাইনের কারণে প্রথমে আসে ৩১টি ওয়াগন, পরে বাকি ১১টি আসে। বর্তমানে খালাস কার্যক্রম চলছে।

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) এর যুগ্ম-পরিচালক প্রতাপ কুমার বলেন, এখান থেকে প্রথমে ১০০ মেট্রিকটন পেঁয়াজ ডিলারদের মাধ্যমে ঢাকায় যাবে। এরপর বাকিগুলো আমাদের মাধ্যমে চট্রগ্রাম ও গাজীপুরের ডিলারদের মাঝে বন্টন করা হবে।

প্রসঙ্গত, মোট ৪২টি ওয়াগনে ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ গতকাল বিকেলে দর্শনা আন্তর্জাতিক রেল বন্দর হয়ে দেশে আসে। পেঁয়াজের এই চালানটি রপ্তানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টস লিমিটেড। বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিল, তার প্রথম চালান এটি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত