শিরোনাম :
শনিবার থেকে খুলবে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান মিল্টন সমাদ্দারের তিন দিনের রিমান্ডে মঞ্জুর বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বি এম এস এস) লোহাগাড়া উপজেলা শাখা কমিটির অনুমোদন বিদেশী পিস্তল  ও ম্যাগাজিন সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাস গ্রেফতার টঙ্গীতে শ্রমিক দিবস উপলক্ষে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান মুন্সিগঞ্জে প্রবাসীর স্ত্রী হত্যা খোঁজ মিলছে না বৃদ্ধ মা ও ভাইয়ের  রাফায় হামলা করার ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ারি ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার থাইল্যান্ড সফর প্রসঙ্গে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সাভারে পুলিশের ছিনতাই ও মাদকবিরোধী বিশেষ অভিযানে গ্রেফতার
ফরিদপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার সেই বাস চালক গ্রেফতার

ফরিদপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার সেই বাস চালক গ্রেফতার

পার্থ প্রতিম ভদ্র:
ফরিদপুরে বাস পিকআপ মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল‌১৫ জনের শিরোনামে ভয়ংকর ক্লুলেস মামলার অজ্ঞাতনামা বাসচালকের পরিচয় উদঘাটন করে ঝিনাইদহ জেলা কোটচাঁদপুর এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব ১০।
এ ব্যাপারে আজ সোমবার  সকাল সাড়ে ১১ টায় ‌র‌্যাব ফরিদপুর ক্যাম্পে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিকদের বিভিন্ন তথ্য প্রদান করেন সংস্থাটির লেফটেন্যান্ট কমান্ডার ‌ কোম্পানি অধিনায়ক কে এম শাইখ আখতার। সাংবাদিক সম্মেলনে তিনি জানান গত ১৬ এপ্রিল ২০২৪ তারিখে সকালে একটি পিকআপযোগে নারী ও শিশুসহ ১৬ জন আলফাডাংগা থেকে ফরিদপুর যাওয়ার উদ্দেশ্যে রওনা করে। এরপর আনুমানিক সকাল ০৭:৪০ মিনিটে  উক্ত পিকআপটি যাত্রী নিয়ে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন কানাইপুর দিকনগর এলাকায় ফরিদপুর-মাগুড়াসড়কে পৌঁছালে মাগুড়াগামী একটি উত্তরা ইউনিক পরিবহনের বাসের অজ্ঞাতনামা চালক দ্রুত ও বেপরোয়া গতীতে বাসটি চালিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উক্ত যাত্রীবাহী পিকআপটিকে চাপা দেয়। এতে পিকআপে থাকা ১১ জন যাত্রী ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। পরবর্তীতে আশপাশের লোকজন অন্যান্য যাত্রীদের গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। পরবর্তীতে আরো ৪ জন চিকিৎসাধীন অবস্থায় উক্ত হাসপাতালে মৃত্যুবরণ করেন। এছাড়া পিকআপে থাকা অপর যাত্রীরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে এসে গাড়ি দুটি জব্দ করে তাদের হেফাজতে নেয় এবং মৃত সকল লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে মানবিক কারণে লাশের ময়না তদন্ত ব্যতীত লাশের আত্মীয় স্বজনদের নিকট হস্তান্তর করেন।এই ঘটনার পর পর অজ্ঞাতনামা বাস চালক আত্মগোপনে চলে যায়।উক্ত ঘটনায় নিহত ইকবালের বড় ভাই ইমামুল শেখ (২৮) বাদী হয়ে উত্তরা ইউনিক পরিবহনের অজ্ঞাতনামা চালকের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় সড়ক পরিবহন আইনে দ্রুত ও বেপরোয়া গতিতে বাস চালিয়ে দূর্ঘটনা ঘটিয়ে প্রাণহানি ঘটানোর অপরাধে একটি মামলা দায়ের করেন।ইতোমধ্যে মর্মান্তিক এই দুর্ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। মর্মান্তিক এই দুর্ঘটনা সংঘটনকারী বাস চালকের পরিচয় সনাক্ত এবং উক্ত চালককে গ্রেফতার করতে র‌্যাব-১০, সিপিসি-৩ ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে।
ছায়া তদন্তের এক পর্যায়ে র‌্যাব-১০, ফরিদপুর ক্যাম্পের উক্ত আভিযানিক ঘাতক উত্তরা ইউনিক পরিবহনের চালকের পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়। উক্ত ড্রাইভার ঝিনাইদহ জেলার কোট চাঁদপুর থানাধীন বাঝে বামনদাহ গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে মোহাম্মদ খোকন মিয়া- মোঃ খোকন মিয়া (৫৪) কে র‌্যাব-১০ সিপিসি-৩ ফরিদপুরের উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় গতকাল রবিবার ২১ এপ্রিল ২০২৪  তারিখ আনুমানিক দুপুর ১২:৩০ মিনিটের সময় ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ক্লুলেস পলাতক উত্তরা ইউনিক পরিবহন বাসের ঘাতক চালককে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি উক্ত উত্তরা ইউনিক পরিবহনের ঘাতক চালক বলে স্বীকার করেছে।গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত