শিরোনাম :
শনিবার থেকে খুলবে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান মিল্টন সমাদ্দারের তিন দিনের রিমান্ডে মঞ্জুর বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বি এম এস এস) লোহাগাড়া উপজেলা শাখা কমিটির অনুমোদন বিদেশী পিস্তল  ও ম্যাগাজিন সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাস গ্রেফতার টঙ্গীতে শ্রমিক দিবস উপলক্ষে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান মুন্সিগঞ্জে প্রবাসীর স্ত্রী হত্যা খোঁজ মিলছে না বৃদ্ধ মা ও ভাইয়ের  রাফায় হামলা করার ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ারি ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার থাইল্যান্ড সফর প্রসঙ্গে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সাভারে পুলিশের ছিনতাই ও মাদকবিরোধী বিশেষ অভিযানে গ্রেফতার
ফরিদপুর কালী মন্দিরে অগ্নিসংযোগে  সন্দেহজনক দুইজনকে গণধোলাইয়ে হত্যা

ফরিদপুর কালী মন্দিরে অগ্নিসংযোগে  সন্দেহজনক দুইজনকে গণধোলাইয়ে হত্যা

পার্থ প্রতিম ভদ্র:
গত শুক্রবার রাত সাড়ে আটটায় ফরিদপুর জেলা পুলিশের কার্যালয়ের কনফারেন্স রুমে মধুখালী থানাধীন ডুমাইন ইউনিয়নের কৃষ্ণনগর সার্বজনীন কালী মন্দিরে আগুন দেওয়ার সন্দেহের অভিযোগে গণধোলাইয়ে কৃষ্ণনগর পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুইজন নির্মাণ শ্রমিক নিহত পাঁচজন নির্মাণ শ্রমিক আহত এবং সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ‌ উক্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
এতে সাংবাদিকদের বিভিন্ন তথ্য প্রদান করেন ফরিদপুরের পুলিশ সুপার মোর্শেদ আলম(পিপিএম) এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হোসাইন, কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ হাসানুজ্জামান, ট্রাফিক ইউনিটের অফিসার ইনচার্জ ‌টি আই তুহিন লস্কর সহ ‌ জেলা পুলিশের কর্মকর্তারা ‌। এছাড়া ফরিদপুরের বিভিন্ন গণমাধ্যমের ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ‌ উক্ত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন ।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয় গত ১৮ এপ্রিল  সন্ধ্যা অনুমান ৭.০০ টার  সময় মধুখালী থানাধীন ডুমাইন ইউনিয়নের কৃষ্ণনগর সার্বজনীন কালী মন্দিরে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। কালী মন্দিরের লোকজন পঞ্চপল্লী কালীমন্দির সংলগ্ন কৃষ্ণনগর পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ শ্রমিকদের উক্ত আগুন লাগানোর সন্দেহের অভিযোগে তাদের মারধর করে আটক করে রাখে। মন্দিরে আগুন দেয়ার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় হাজার হাজার লোকজন ঘটনাস্থলে এসে শ্রমিকদের গণধোলাই দিয়ে স্কুল ঘরে অবরুদ্ধ করে রাখে।
 এবং লোকজন রাস্তায় নেমে আসে। শ্রমিকদের নছিমন আগুন দিয়ে পুড়িয়ে দেয়। সংবাদ পেয়ে মধুখালী থানা পুলিশ সহ জেলা হতে অতিরিক্ত অফিসার- ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু স্থানীয় উত্তেজিত লোকজন পুলিশের কথা অমান্য করে স্কুলের গেটসহ চারপাশে অবস্থান নেয় এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।
পুলিশ উত্তেজিত লোকজনর ছত্রভঙ্গ করার জন্য ২৩৭ রাউন্ড শট গানের কার্তুজ ফায়ার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। স্কুল ঘর হতে আহত
 ১। আশরাফুল খান (২০),
২। আসাদুল খান (১৮), উভয় পিতা- মোঃ শাহজাহান খান, সাং- চোপের ঘাট,
৩। মোঃ নান্নু মন্ডল (২০), পিতা- আহম্মদ মন্ডল,
সাং- তারাপুর নওপাড়া, সর্ব থানা-মধুখালী, ৪। সিরাজ শেখ (৪০), পিতা:হাতেম শেখ
সাং- গোয়াইলবাড়ী, থানা- বোয়ালমারী, জেলা- ফরিদপুরেদের উদ্ধার করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
 ১। হাবিবুর রহমান মোল্যা (২২), পিতা- নসরু মোল্যা, সাং-চিলের কামদিয়া, থানা-সালথা
২। লিটন শেখ (৩১) (নছিমন ড্রাইভার), পিতা- মৃত নওশের শেখ, সাং-চোপের ঘাট, ৩। জালাল শেখ (৩২), পিতা- তোফাজ্জেল শেখ, সাং-উথলিয়া আমডাঙ্গা, উভয় থানা- মধুখালী,  জেলা-ফরিদপুরদেরকে উদ্ধার করে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। গুরুতর আহত ১। আসাদুল খান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর আনার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গুরুতর আহত আশরাফুল খান ১৯ এপ্রিল ‌  রাত অনুমান ০২.১০ মিনিটের সময় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
স্থানীয় উত্তেজিত লোকজনের নিক্ষিপ্ত
 ইট পাটকলের আঘাতে ১। মিরাজ হোসেন, অফিসার ইনচার্জ, মধুখালী থানা,
 ২। এসআই (নিঃ) চম্পক বড়ুয়া,
৩। এসআই (নিঃ) প্রবীর কুমার সরকার,
 ৪। এসআই (নিঃ) ননী গোপাল সরকার, ৫। এসআই(নিঃ) শংকর বালা
, ৬। এসআই (নিঃ) সান্টু কুমার দেব
 ৭। এএসআই (নিঃ) আজমল হোসেন,
৮। এএসআই (নিঃ) সম্রাট সরদার,
৯। কং/৮৬১ আবু সুফিয়ান,
১০। কং/৩৩৯ তমাল হোসেন, থানা- মধুখালী, ফরিদপুর আহত হয়। আহতরা মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন।
আহত সিরাজ শেখ (৪০) পিতা-হাতেম শেখ, সাং-গোয়াইলবাড়ী, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুর এর অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে রেফার্ড করেন। বর্তমানে সিরাজ শেখ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং আহত মোঃ নান্নু মন্ডল (২০), পিতা-আহম্মদ
মন্ডল সাং- তারাপুর নওপাড়া, থানা-মধুখালী, জেলা-ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসাপাতাল, ফরিদপুরে চিকিৎসাধীন আছে।
নিহত সহোদর ১। আসাদুল খান ও ২। আশরাফুল দুজনের  সুরতহাল রিপোর্ট ও ময়নাতদন্ত শেষে পুলিশ তত্ত্বাবধায়নে জেলা প্রশাসক, ফরিদপুর ও পুলিশ সুপার, ফরিদপুরগণের উপস্থিতিতে ১৯ এপ্রিল অনুমান
সন্ধ্যা এর৬.০০ টায় সময় তাদের নিজ বাড়ীতে দাফন সম্পন্ন করা হয়।
নিহতঃ ১। আশরাফুল খান (২০),
২। আসাদুল খান (১৮), উভয় পিতা- মোঃ শাহজাহান খান, সাং-চোপের ঘাট, থানা-মধুখালী, জেলা-ফরিদপুর। গুরুতর আহতঃ ১। মোঃ নান্নু মন্ডল (২০), পিতা- আহম্মদ মন্ডল, সাং- তারাপুর নওপাড়া, থানা-মধুখালী,
২।সিরাজ শেখ (৪০), পিতা- হাতেম শেখ সাং- গোয়াইলবাড়ী, থানা- বোয়ালমারী, উভয় জেলা-ফরিদপুর। সাধারণ আহতঃ ১। হাবিবুর রহমান মোল্যা (২২), পিতা- নসরু মোল্যা, সাং-চিলের কামদিয়া, থানা-সালথা, ২। লিটন শেখ (৩১) (নছিমন ড্রাইভার), পিতা-মৃত নওশের শেখ, সাং-চোপের ঘাট, ৩। জালাল শেখ (৩২), পিতা- তোফাজ্জেল শেখ, সাং-উথলিয়া আমডাঙ্গা, উভয় থানা-মধুখালী, সর্ব জেলা-ফরিদপুর।
মধুখালী থানা এলাকাসহ জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা পুলিশের পাশাপাশি এপিবিএন হতে ২০০ (দুইশত) অফিসার-ফোর্স এবং আরআরএফ, ঢাকা হতে ১৫১ (একশত একান্ন) জন অফিসার-ফোর্স মোতায়েন করা হয়। পুলিশের পাশাপাশি ফরিদপুর জেলায় ০৪(চার) প্লাটুন বিজিবি ও RAB-১০ এর ০২ (দুই) টি মোবাইল টিম মোতায়েন রয়েছে। জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। উক্ত ঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। ঘটনায় জড়িতদের সনাক্ত পূর্বক গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত